শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:০৫ পূর্বাহ্ন

প্রেম ভালোবাসা থেকে দূরে থাকার উপায়

ধরলা টাইমস
  • প্রকাশের সময় : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ১৪৭ বার দেখা হয়েছে
ফাইল ছবি

আপনি কি ভালোবাসা থেকে দূরে থাকাতে চান এবং প্রেমের  বেদনা এড়াতে সিদ্ধান্ত নিয়েছেন? ঠিক আছে, প্রেমে পড়ার অনুভূতি যেমন মায়াবী, তেমনি আরও বেদনাদায়ক হৃদয়ভঙ্গও। আপনি ব্রেকআপ করার সময় আপনার হ্রদয়ে ব্যথা  করে এবং আপনি নিজের চারপাশে প্রাচীর তৈরি শুরু করেন। আপনি আপনার কাছের লোকদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন এবং আর কিছুই সে রকম মনে হয় না। আপনি নিজের স্বাভাবিক জীবনে মিশ্রিত করার চেষ্টা করেন কিন্তু আপনার হৃদয়ে ডুবন্ত যন্ত্রণা এখনও রয়ে গেছে। আপনি  অসহায় বোধ করেন এবং নিজের প্রতি সমস্ত আস্থা হারিয়ে ফেলেন। আপনি নিজেকে প্রশ্ন করছেন এবং বিশ্বাস করতে শুরু করেন যে আপনার কিছু ভুল হয়েছে।

ভালোবাসা আর বেদনা একসাথে চলে  – কতটা সত্য?
প্রেম একটি ভাইরাসের মতো, যা আপনাকে ধরার পরে আপনার জীবনকে দুর্বিষহ করে তোলে। প্রেমে থাকা আপনাকে সুখী এবং সম্পূর্ণ বোধ করে এবং একই সাথে আপনাকে করুণা ও কৃপণ বোধ করে। হানিমুনের পর্ব শেষ না হওয়া অবধি আপনি এমন এক সম্পর্কের মধ্যে এসেছেন যে আপনি অবশেষে এমন কাউকে পেয়েছেন যা আপনাকে খুশি করে। হানিমুনের পর্বের পরে, এরপরে যা কিছু ঘটে তা বাস্তবতা এবং এটি দুর্দান্ত নয়। আপনি সুখের মুহুর্তগুলির জন্য আকুল হন তবে তারা সময় কেটে যাওয়ার সাথে সাথে আরও বেশি দূরবর্তী হয়ে উঠে বলে মনে হয়। এক মুহুর্তের সুখের পরে ধারাবাহিক লড়াই, হতাশা এবং আত্ম-সন্দেহ। ভালোবাসা এবং বেদনা কি এক সাথে যায়? স্পষ্টভাবে!। প্রেমে পড়া এড়িয়ে চলুন যদি এর অর্থ আপনাকে ভিতরে খালি ছেড়ে দেওয়া হয়। প্রেমের ব্যথা এড়িয়ে চলুন।

 

প্রেম থেকে দূরে থাকুন এবং ব্যথা এড়ানোর ৮ উপায়:

১। নিজের উপর ফোকাস:
জীবনে আপনি যা চান তার উপর ফোকাস করুন। এই সমস্ত প্রেম বেদনা নাটকে আপনি জড়িয়ে যাওয়ার আগে আপনি সেই ব্যক্তির কথা চিন্তা করুন। ব্যক্তিগত এবং পেশাদার উভয়ই আপনার লক্ষ্যগুলি মনে রাখবেন এবং কীভাবে তা অর্জন করবেন সে সম্পর্কে একটি পরিকল্পনা করুন। আপনার সমস্ত লক্ষ্যগুলির একটি তালিকা তৈরি করুন এবং সে অনুযায়ী আপনি কীভাবে এটি অর্জন করতে চান তার পরিকল্পনা করুন। আপনাকে যে জিনিসগুলি খুশি করে এবং কেন আপনি সেগুলি বন্ধ করে দিয়েছেন সেগুলি সম্পর্কে ভাবুন। আপনি কেবল প্রেমের বেদনা থেকে দূরে থাকবেন না, বরং নিজের জন্য আরও ভাল কিছু করবেন।

২। আপনার প্রিয়জনের সাথে সময় কাটান:
আপনার পরিবারের সদস্যরা সবসময় আপনার সুখে দুঃখে  আপনার পাশে থাকবেন। আপনি তাদের থেকে যতই দূরে সরে যান না কেন তারা সর্বদা আপনার জন্য থাকবে। নতুন লোকের সাথে দেখা এবং অবশেষে প্রেমে পড়া থেকে দূরে থাকতে তাদের সাথে আরও ভালভাবে জড়ান এবং কিছু গুণমান সময় ব্যয় করুন। এটি আপনাকে আপনার আগের সম্পর্ক থেকে নিরাময় করতে সহায়তা করবে এবং আপনার জীবনে সত্যিকারের গুরুত্বপূর্ণ লোকদের সাথে আপনি প্রেম খুঁজে পাবেন।

৩। আপনার বন্ধু/বান্ধবী গ্যাং এর সাথে বেশি করে সময় কাটুন:
আপনার যদি এমন একটি মেয়ে /ছেলে গ্যাং থাকে যা অনেক  দৃড় হয়, তবে আপনার জীবনে কখনও কোনও লোকের দরকার পড়বে না। আপনাকে প্রেমে পড়তে বাড়াতে আপনার ছেলে /মেয়ে গ্যাং সর্বদা থাকবে। আপনার  গ্যাংয়ের বেশিরভাগ অংশই সিংগেল ছেলে /মেয়ে  নিয়ে গঠিত তা নিশ্চিত করুন বা অন্যথায় আপনি আবার প্রেমের ফাঁদে পড়বেন।

একাকি অনুভব করছেন? ব্যস্ত রাখুন নিজেকে

৪। নিজেকে কাজে ব্যস্ত রাখুন:
কেন শুধু কাজ? নিজেকে কার্যতঃ সমস্ত কিছুতে সমাহিত করুন যা আপনাকে প্রেম থেকে দূরে রাখবে।  আপনার কাজের দিকে মনোনিবেশ করা আপনার মনকে  বিভ্রান্ত  করবে  না এবং যা সময়ের সাথে সাথে আপনার আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলতে সহায়তা করবে। আপনি আপনার ভালবাসা থেকে দূরে থাকবেন এবং আপনার পেশাদার জীবনে শ্রেষ্ঠত্ব অর্জন করবেন।

৫। আপনার শখ অন্বেষণ করুন:
আপনার আবেগ এবং শখগুলিকে পুনরায় সাজিয়ে আপনি প্রচুর আনন্দ পেতে পারেন। এছাড়াও, আপনি প্রেমে পড়বেন না কারণ আপনি নিজেরাই ব্যস্ত থাকবেন। শেষবার কখন আপনি কোনও ছবি এঁকেছিলেন বা আপনার গিটারটি ধরেছিলেন? সেই সময়ে ফিরে যান যখন আপনি শ্রমসাধ্য সম্পর্কের চেয়ে নিজের শখের সাথে জড়িত হয়েছিলেন। আপনার যদি কোনও শখ না থাকে বা আপনি বিভ্রান্ত হন তবে নতুন শখ বিকাশের চেষ্টা করুন। নতুন জিনিস যেমন রান্না, যোগ বা এমন কিছু যা আপনি দীর্ঘদিন থেকে চেষ্টা করতে চেয়েছিলেন তা চেষ্টা করুন। নতুন কিছু শিখুন, নিজেকে ব্যস্ত রাখুন এবং প্রেম থেকে দূরে থাকুন।

৬। নিজেকে বিশ্বাস করুন:
প্রেম থেকে দূরে থাকতে, আপনাকে প্রথমে নিজেকে বোঝাতে হবে যে আপনার জন্য কীভাবে বিষাক্ত প্রেম ছিল। আপনার আগের সম্পর্কের মধ্যে যে ব্যথা পেয়েছিলেন তা মনে রাখুন এবং আপনার চিন্তা পরিষ্কার করুন। কিছুটা সময় একা কাটান এবং আপনার জীবনের এই দিকটি বিবেচনা করুন। সেখানে কোন ব্যস্ততা নেই. প্রকৃতি দ্বারা বেষ্টিত একটি বিচ্ছিন্ন জায়গায় যান। এটি আপনার চিন্তা সংগ্রহ করতে সহায়তা করবে।
আপনি যদি সত্যই বিশ্বাস করেন যে প্রেমকে এড়ানো আপনার পক্ষে সেরা বিকল্প হবে তবে আপনি  প্রেম থেকে নিজেকে দূরে সরানোর জন্য পরিকল্পনা করুন।

৭। পার্থক্য করা শুরু করুন:
আপনি একা থাকার সময়ের সাথে প্রেমে থাকার সময়ের সাথে পার্থক্য করুন। তবে আপনি ভিতরে থেকে কেমন অনুভব করছেন তা লক্ষ্য করুন। আপনি বুঝতে পারবেন যে আপনি ভিতরে থেকেই সুখী। আপনার জীবনে কম নাটক রয়েছে যা আপনার জীবনযাত্রাকে আরও চাপমুক্ত করে তোলে। এবং সর্বোত্তম অংশ, আপনি নিজের সমস্ত অর্থ নিজের উপর ব্যয় করতে পারেন। কেউ আপনাকে প্রতারণা করবে না জেনে আপনি শান্তিতে ঘুমোতে পারেন।

৮। নিজেকে ভালবাসুন:
প্রেমের ব্যথা এড়ানোর সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায় হ’ল নিজেকে ভালবাসা শুরু করা। আপনি যদি নিজের মধ্যে থেকে নিজেকে ভালোবাসেন তবে আপনি অন্য কোথাও ভালবাসার সন্ধান করার প্রয়োজন বোধ করবেন না। আপনি নিজেকে সম্পূর্ণ বিশ্বাস করবেন বলে আপনি নিজেকে বোধ করবেন। আত্মবিশ্বাসের অভাব, আত্ম-সন্দেহ এবং কারও পক্ষে নিজেকে অযোগ্য বোধ করার কারণে বেশিরভাগ লোক বিষাক্ত সম্পর্কে জড়িয়ে পড়ে। লোকেরা নিজেকে ভালবাসে না বলেই এটি ঘটে। একবার যখন কোনও ব্যক্তি নিজেকে ভালবাসতে শুরু করে, তখন তারা নিজেকে আরও সুখী এবং পরিপূর্ণ বলে মনে করে। তারা নিজেকে এবং তাদের সত্য ব্যক্তিত্ব খুঁজে আসে।

আপনার মতামত লিখুন :

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন:

এ বিভাগের আরো পোস্ট
© All rights reserved © 2019 Dhorla Time
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102