অনলাইনে আয় করি, নিজের ভাগ্য নিজে গড়ি (পর্ব-০২)

প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

হ্যালো বন্ধুগণ, আজকের ফিচার “অনলাইনে আয় করি, নিজের ভাগ্য নিজে গড়ি” এর ২য় পর্বে আপনাদের স্বাগতম। আজকে আপনারা জানতে পারবেন “আউটসোর্সিং কেন করবেন এবং কিভাবে করবেন।”

ফিচারটি ভালো লাগলে অবশ্যই লাইক, কমেন্ট ও শেয়ার করবেন। এছাড়াও প্রতিটি গুরুত্বপূর্ণ পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।

আউটসোর্সিং কেন করবেন এবং কিভাবে করবেন ?

বাংলাদেশে সহ বিশ্বের প্রায় দেশেই আউটসোর্সিং এর কাজ করে এমন লক্ষ লক্ষ ফ্রিল্যান্সার রয়েছেন। কিন্তু তাদের মধ্যে অনেকেই সফল হতে পারেননি। কারন এ পেশা যেমন সহজ ঠিক তেমনি কঠিন। একটা কথা সবসময় মনে রাখবেন- আউটসোর্সিং একটি স্বাধীন ও মুক্ত পেশা, সেখানে আপনার ব্যক্তিগত জবাবদিহিতার থেকে কাজের জবাবদিহিতা অনেক বেশি।

আপনি আউটসোর্সিং জগতে কাজ করবেন অবশ্যই ইনকাম করার জন্য। আপনি যার কাছ থেকে এই উপার্জন করবেন তাকে কোন না কোন সেবা প্রদান করেই এই ইনকাম করতে হবে আপনাকে।

সুতরাং আপনার কাজ যদি সঠিক না হয়, আপনি যদি কাজ করার ক্ষেত্রে মনযোগী না হন, আপনার কাজে যদি স্বচ্ছতা না থাকে তাহলে আপনার পক্ষে এই সেক্টরে সফল হওয়া সম্ভব নয়।

এই পেশায় সর্বদা আপনি নিজেকে দিয়ে মূল্যায়ন করবেন। আপনার কাজের দক্ষতায় আপনাকে উপরের স্তরে যাওয়ার রাস্তা তৈরি করে দিবে, তাই আপনাকে যে কাজ দেওয়া হবে সেই কাজ যদি সঠিক ভাবে সঠিক সময়ের মধ্য বায়ারকে প্রদান করতে না পারেন তাহলে আপনাকে সেখান থেকে ছিটকে যেতে হবে।, আর যদি তা পজিটিভ হয়, তাহলে সেও খুশি থাকবে এবং আপনারও ভবিষ্যতে কাজ পাবার সম্ভাবনাও অনেক বেড়ে যাবে এবং অল্প সময়েই হতে পারবেন সফল ফ্রিল্যান্সার।

ধরলা টাইমস/আর কে আর

আপনার মতামত লিখুন :