শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:১৬ পূর্বাহ্ন

একনজরে পূর্ব বড়ুয়া তরুন সংঘের সামাজিক ও মানবিক কার্যক্রম

ধরলা টাইমস
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৬ বার দেখা হয়েছে

অরাজনৈতিক, অলাভজনক ও সেচ্ছাসেবী সামাজিক সংগঠন “পূর্ব বড়ুয়া তরুন সংঘ”। “আমরাই তরুন, আমরাই উদ্যোমি” এই স্লোগান নিয়ে ১৩ এপ্রিল ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি।

সংগঠনটি তার প্রতিষ্ঠালগ্ন থেকে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, গরীব শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা, বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্য, অসহায় দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রীসহ ঈদবস্ত্র বিতরণ, শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচী, মাদক-সন্ত্রাস-বাল্যবিবাহ ও সামাজিক অপরাধবিরোধী সচেতনতামূলক সভা, রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড সফলভাবে সম্পন্ন করে বেশ সুনাম অর্জন করেছে।

সম্প্রতি করোনা ভাইরাস এর লকডাউন শুরু হলে কর্মহীন ও অসহায় পরিবার গুলোর মাঝে ৫টি ধাপে প্রায় ১৫০০ পরিবারেরও বেশি পরিবারকে সহায়তা করেছে। পবিত্র রমজান উপলক্ষে ১৫০টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন ও সম্প্রতি বন্যায় পানি বন্ধি পরিবারের মাঝে শুকনা খাবার সহায়তা ও পবিত্র ঈদ উল আজহায় ঈদ শুভেচ্ছা উপহার হিসাবে নগদ অর্থ প্রদান করেছে সংগঠনটি। এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে প্রায় ৫০০টির বেশি ফলজ ও বনজ বৃক্ষ রোপন এবং বিতরণ করেছে।

এবিষয়ে সংগঠনটির সভাপতি মোঃ সায়হান সৈকত বলেন, সামাজিক জীব হিসেবে সমাজের জন্য, আমাদের আশেপাশের মানুষদের জন্য সামান্য কিছু করার মাঝে তৃপ্তি খুজে পাওয়ার চেতনা নিয়ে এই সংগঠনের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

আমাদের সংগঠনের সদস্যরা বিশ্বাস করে “ভোগে সুখ নেই, ত্যাগেই প্রকৃত সুখ এবং দান করার জন্য ধনী হবার প্রয়োজন নেই, সুন্দর ইচ্ছাশক্তিই যথেষ্ট”। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সংগঠনটি সেবা ও মানবকল্যানমুখী কর্মকান্ডে সবসময় সক্রিয় থাকবে আমি এটাই আশা করি।
তিনি আরো বলেন, সংগঠনটির পিছনে অনেক দাতা ও উপদেষ্ঠা মন্ডলীর সদস্য এবং সংগঠনটির সদস্যদের অর্থায়নে এই কাজ গুলো পরিচালনা করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন:

এ বিভাগের আরো পোস্ট
© All rights reserved © 2019 Dhorla Time
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102