শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

লালমনিরহাটে রক্তের ব্যাগে পা রাখায় স্বেচ্ছাসেবীদের মানববন্ধন

ধরলা টাইমস
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ১০৯ বার দেখা হয়েছে
লালমনিরহাট সদর হাসপাতালে রক্তের ব্যাগের ওপর পা রাখার ঘটনায় হাসপাতালের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট জাহিদুল ইসলাম (৫২) এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় মাহমুদুল হাসান মামুন স্মৃতি সংসদ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে মেডিকেল মোড় চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি শাওন খান, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বি, সাংগঠনিক সম্পাদক তাপস অধিকারী, প্রচার সম্পাদক মাহমুদুল হাসান আকাশসহ সংগঠনের অন্যান্য কর্মীরা।
মানববন্ধনে বক্তারা স্বেচ্ছাসেবীর রক্তের অনিষ্টাচরণ করার ঘটনায় জাহিদুল ইসলামের দৃষ্টান্তরমূলক শাস্তির দাবী জানান এবং সাথে এটাও বলেন ভবিষ্যতে আর কেউ এরকম কাজ করার সাহস না পায় সেই ব্যবস্থাও নিতে। এসময় বক্তারা সদর হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা বিষয়ে বিভিন্ন সমস্যা তুলে ধরেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে এক অসুস্থ মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে রক্তদাতা নিয়ে  হাসপাতালে যায় কিছু স্বেচ্ছাসেবক কর্মী। এরপরে সেই রক্তদাতাকে রক্ত দেয়ার জন্য ইমারজেন্সি ওয়ার্ডের একটি বেডে শোয়ানোর পর ব্লাড ব্যাগ দিয়ে রক্ত নেয়া শুরু করে হাসপাতালের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট জাহিদুল ইসলাম। এ সময় তিনি তার বাম পা দিয়ে ব্লাড ব্যাগের উপর চাপ দেয়ার ঘটনা ঘটান। পরে এ ঘটনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে চারিদিক থেকে বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীরা ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন।
এ ঘটনায় জাহিদুল ইসলামের শাস্তির ব্যবস্থা না হলে রক্তদান কর্মসূচিতে থাকবেন না বলে ফেসবুকে স্টাটাস দেন অনেক স্বেচ্ছাসেবী।
আপনার মতামত লিখুন :

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন:

এ বিভাগের আরো পোস্ট
© All rights reserved © 2019 Dhorla Time
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102