শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি মেনে চালু হচ্ছে ৮টি আন্তঃনগর ট্রেন

ধরলা টাইমস
  • প্রকাশের সময় : শনিবার, ৩০ মে, ২০২০
  • ৩৫ বার দেখা হয়েছে

আগামীকাল রবিবার (৩১ মে) হতে স্বাস্থ্যবিধি মেনে প্রথম দফায় লালমনিরহাট আন্তঃনগর এক্সেপ্রেস ট্রেনসহ সীমিত পরিসরে ৮টি আন্তঃনগর ট্রেন চলবে। ট্রেন টিকিট পাওয়া যাবে অনলাইনে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় অফিস কার্যালয় সূত্রে জানা গেছে, আগামীকাল রবিবার (৩১ মে) থেকে প্রথম দফায় নির্দিষ্ট রুটে এই ৮টি এসব ট্রেন চলবে। ট্রেন গুলোর মধ্যে লালমনি এক্সপ্রেস (লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট), সুবর্ণ এক্সপ্রেস (চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম), উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম), কালনী এক্সপ্রেস (সিলেট-ঢাকা-সিলেট), চিত্রা এক্সপ্রেস (খুলনা-ঢাকা-খুলনা), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), বনলতা এক্সপ্রেস (চাপাইনবাবগঞ্জ-ঢাকা-চাপাইনবাবগঞ্জ) ও পঞ্চগড় এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড়) চলবে। আর আগামী ৩রা জুন থেকে দ্বিতীয় দফায় আরও ৯টি আন্তঃনগর ট্রেন চালানো হবে। সেগুলো হলো- ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটের তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি রুটে নীলসাগর এক্সপ্রেস, খুলনা-চিলহাটি রুটে রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী রুটে কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাট রুটে মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটে মেঘনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ রুটে কিশোরগঞ্জ এক্সপ্রেস ও ঢাকা-নোয়াখালী রুটে উপকূল এক্সপ্রেস।

এসব ট্রেন সামাজিক নিরাপদ দূরুত্ব মেনে চলবে। প্রতিটি সিটে একজন করে যাত্রীকে বসানো হতে পারে। লোক সমাগম এড়াতে ও সামাজিক দূরত্ব মানতে ট্রেনের টিকেট কাউন্টারে নয় পাওয়া যাবে অনলাইনে। পরবর্তীতে সরকারের নির্দেশনা পেলে পর্যায়ক্রমে লোকাল ট্রেন গুলো আন্তঃ জেলা ট্রেন রুটে চলাচল করতে পারে। তবে সম্পূর্ন বিষয়টি নির্ভর করছে দেশের করোনা ভাইরাস সংক্রামণ পরিস্থিতির ওপর। রবিবার ট্রেন চলাচল শুরু হওয়ায় স্টেশনগুলোতে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। ট্রেনের কোচগুলোকে পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। সেই সাথে জীবাণুনাশক ছড়ানো হচ্ছে।

আপনার মতামত লিখুন :

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন:

এ বিভাগের আরো পোস্ট
© All rights reserved © 2019 Dhorla Time
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102